সোমবার, ২ মার্চ, ২০২০

অ্যাপস ছাড়াই ইউটিউব থেকে ডাউনলোড করুন সহজে - যুগান্তর21

আমরা আমাদের প্রয়োজনীয় অনেক ভিডিও ইউটিউব থেকে ডাউনলোড করি। কিন্তু বর্তমানে Vidmate একটা প্রব্লেমের কারনে অনেকে ভিডিও ডাউনলোড করতে পারি না।
হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছে। আমি হাসিবুর রহমান আছি আপনাদের সাথে, আজ আমি আপনাদের শিখাবো কীভাবে কোন অ্যাপস ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন।

অনেক সময় দেখি ফেববুকে Vidmate সহ বিভিন্ন অ্যাপস থেকে ডাউনলোড করতে গিয়ে ব্যর্থ পরে ক্ষোভ জানায় ফেসবুকে, কারন Vidmate এর নতুন আপডেট আসছে সেই জন্য রেজিস্ট্রি অর্থাৎ ইমেল দিয়ে রেজিস্ট্রি করতে হবে না হলে!
অথবা I'm not a robot নামে একটি পেজ আসবে যেটা ৮০% মানুষ পারে না। কারন সেটা কেউ বুঝে না তাই পারে না। সে জন্য অনেকে ইউটিউব থেকে ডাউনলোড করতে পারে না।

সে জন্য আজ আমি আপনাদের দেখাবো এমন কিছু ওয়েব সাইট যেটা থেকে খুব সহজে যে কোন অ্যাপস অর্থাৎ ক্রোম,  অ্যারেমেনি, ব্রাউজার থেকে ডাউনলোড করে নিতে পারবেন। যেটি দিয়ে ডাউনলোড করলে আপনার কোন অ্যাপস লাগবে না কোন ঝামেলা ছাড়াই ডাউনলোড করতে পারবেন।

তবে চলুন দর্শক শুরু করা যাক, প্রথমে বলে নেই আপনি যদি ডাউনলোড করতে ব্যর্থ হন তাহলে সরাসরি কমেন্ট করুন অথবা আমাকে ফেসবুকে নক তিতে পারেন।

 আপনাকে সর্বপ্রথম যেটা করতে হবে সেটা হচ্ছে আপনাকে ইউটিউব লিংক অর্থাৎ যেই ভিডিও টি ডাউনলোড করবেন সেই ভিডিওর লিংক কপি করতে নিতে হবে,

তারপর আপনাকে নিছের যে কোন একটা লিংকে প্রবেশ করতে হবে, এরপর কপি করা লিংক টা ULR বক্সে পেস্ট করুন।
কন্টিনিউ অথবা সার্চে ক্লিক করুন তারপর বিভিন্ন সাইজের আসবে তখন আপনার যে সাইজের ভিডিও দরকার সেই সাইজের ভিডিও তে ক্লিক করুন এরপর অটোমেটিক ডাউনলোড হতে থাকবে।


১। http://en.savefrom.net/

লিংক টা তে প্রবেশ করুন,প্রবেশ করার পর নিছের স্ক্রিনশটের মতো আসবে তখন Enter The ULR বক্স টি তে ইউটিউব লিংক প্রবেশ করান।

লিংক প্রবেশ করানোর পরে ডান পাশের > চিহ্ন টা তে ক্লিক করুন।ক্লিক করার পর আরেক টি অর্থাৎ নিছের স্ক্রিনশটের মতো একটা পেজ আসবে


পেজ টি আসার পর লাল দাগ দেওয়া জায়গায় ক্লিক করুন, এরপর আপনার যে সাইজ  অর্থাৎ আপনার যদি ভিডিও SD, HD প্রয়োজন হয় তাহলে সেখানে ক্লিক করে চেঞ্জ করে নিতে পারেন। সেখানে ক্লিক করলে নিছের স্ক্রিনশটের মতো আরেক টি পেজ আসবে আপনার যেমন ভিডিও দরকার সেটা তে সিলেক্ট করুন।


এরপর অটোমেটিক ডাউনলোড হবে, অনেকের আবার অটোমেটিক ডাউনলোড হয় না তখন আপনাকে যা করতে হবে তা দেখিয়ে দিচ্ছি,নিছের স্ক্রিনশট টি দেখুন সেরকম একটা পেজ আসবে,

এই পেজ টি আসবে,পেজ টি আসার পর ডান পাশে দাগ দেওয়া তিন টা ফোটা আছে সেটা তে ক্লিক করবেন, তখন মোবাইলের স্ক্রিনে Download লিখা আসবে। আর আপনি ডাউনলোডে ক্লিক করবেন। এরপরই ডাউনলোড হবে।

প্রিয় দর্শক আসা করি বুঝতে পেরেছেন,যদি না বুঝে থাকেন অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের সাথে যোগাযোগ করতে পারেন  এই লিংকে গিয়ে, ক্লিক করুন যোগাযোগ করতে।





শেয়ার করুন